| |
               

মূল পাতা রাজনীতি বামপন্থার উত্থান ঘটাতে হবে  : সেলিম


বামপন্থার উত্থান ঘটাতে হবে  : সেলিম


রহমত ডেস্ক     20 January, 2022     07:55 PM    


বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, বর্তমানে দেশ ‘৯৯ বনাম ১’—এভাবে বিভক্ত এবং এই ৯৯ ভাগ মানুষ যাতে নিজেদের দাবিদাওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করতে না পারে, সে জন্য নানাভাবে বিভ্রান্ত করার চেষ্টা চলছে। দেশ এক গভীর সংকট অতিবাহিত করছে। গণতন্ত্রহীনতা, লুটপাটতন্ত্র, সাম্প্রদায়িকতা আজ চরম আকার ধারণ করেছে। এই অবস্থা থেকে দেশকে উদ্ধার করতে হলে বামপন্থার উত্থান ঘটাতে হবে। কমিউনিস্টদের স্তব্ধ করার জন্য বোমা হামলা চালানো হয়েছিল; যাতে কমিউনিস্ট পার্টি মানুষকে নিয়ে মাথা তুলে দাঁড়াতে না পারে। হামলার পর জনগণের আরও বেশি অংশগ্রহণের মধ্য দিয়ে সিপিবি এগিয়ে যাচ্ছে। অশুভ শক্তির হীন উদ্দেশ্য সফল হয়নি। এখনো নানা ষড়যন্ত্র চলছে। পল্টন বোমা হামলার মূল কুশীলবের মুখোশ উন্মোচন করতে হবে।

আজ (২০ জানুয়ারি) বৃহস্পতিবার রাজধানীর পল্টনে সিপিবির সমাবেশে বোমা হামলার ২১তম বার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। ২০০১ সালের ২০ জানুয়ারি পল্টন ময়দানের ওই সমাবেশে হামলায় সিপিবির পাঁচজন কর্মী নিহত হন। ওই হামলায় নিহত ব্যক্তিদের স্মরণে রাজধানীর পুরানা পল্টনে মুক্তিভবনের সামনের অস্থায়ী বেদিতে শ্রদ্ধা নিবেদন করেন সিপিবির নেতা–কর্মীরা। এরপরই সমাবেশ হয়।

সমাবেশে উপস্থিত ছিলেন সিপিবির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, সহসাধারণ সম্পাদক কাজী সাজ্জাদ জহির, সিপিবি ঢাকা দক্ষিণের সভাপতি শামসুজ্জামান হীরা, ঢাকা জেলার সভাপতি সুকান্ত শফি, ঢাকা দক্ষিণের সাধারণ সম্পাদক জলি তালুকদার, ঢাকা জেলার সাধারণ সম্পাদক আবিদ হোসেন, ঢাকা উত্তরের সাধারণ সম্পাদক লুনা নূর প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সম্পাদক আহসান হাবীব।